ঐ দুটো চোখ ভীষণ অসুখ
- মোঃ কামরুজ্জামান - প্রায়শ্চিত্তের দহন ০২-০৫-২০২৪

আমার যখন অনেক কিছু পাওয়ার কথা!
আমার তখন পথ হারানোর অনেক ব্যথা,
আমার এখন বারো বছর তোমার সাথে
হয়না দেখা!
নীল জোছনায় আকাশ তলে
আমার মতো আমি একা ॥

আমার যখন ঘর বাঁধবার ছিল কথা
আমার তখন রাজ্য জুড়ে,জারি হল সতর্কতা!
আমার এখন ছেড়া স্বপ্ন,বৈরী হাওয়া
আমার এখন অল্প অল্প মরে যাওয়া॥

আমার যখন বয়স বেড়ে বার্ধক্যে নুইয়ে পড়া,
কাটছে জীবন ভীষণ একা,এলোমেলো ছন্নছাড়া
আমার এখন তোমাকে আর;আগের মতন
হয়না পাওয়া!
ঝলসে উঠে স্মৃতির মিনার বহে যখন পূবের হাওয়া,
এখন আমার তোমার সাথে বারো বছর হয়না দেখা!
অকারণে চোখের কোণে চোখ ভেসে যায়—
ঐ দুটো চোখ ভীষণ অসুখ,সর্বনাশা ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।